আগামীর নিয়োগ পরীক্ষা

করোনায় ধুঁকছে গোটা বিশ্ব। বাদ যায়নি বাংলাদেশও। চলমান পরিস্থিতিতে পিছিয়ে গেছে বেশ কিছু নিয়োগ পরীক্ষা। তবে, অবস্থা স্বাভাবিক হলে সামনে এসব পরীক্ষা হবে বলে জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

BD Jobs news

মন্ত্রণালয়ের তথ্যানুসারে সামনে যে ৭টি সরকরি নিয়োগ পরীক্ষা হতে পারে-

১) ব্যাংকের পরীক্ষা: সরকারি ব্যাংকের নিয়োগ পরীক্ষাও আটকে আছে। যদিও বেশিভাগ ব্যাংকের প্রিলিমিনারি পরীক্ষা মার্চের শেষ দিকে হওয়ার কথা থাকলেও শেষ সময়ে তা বন্ধ করতে হয়েছে। এই পরীক্ষায় ৬৩৩টি পদের বিপরীতে লক্ষাধিক প্রার্থী আবেদন করেন। অবস্থা স্বাভাবিক হলে সামনে এটি নেওয়া হবে।

২) তুলা উন্নয়ন বোর্ডের পরীক্ষা: তুলা উন্নয়ন বোর্ডের তৃতীয় ও চতুর্থ শ্রেণির ১১ ক্যাটাগরির পদে ৭০ জনকে নিয়োগের লিখিত পরীক্ষা ২০ মার্চ ও ২৭ মার্চ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। করোনাভাইরাস সংক্রমণের কারণে বিভাগীয় বাছাই বা নির্বাচন কমিটির সভায় সাময়িকভাবে পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়। এ পরীক্ষাও ভালো অবস্থার উপর নির্ভর করছে বলে জানানো হয়।

৩) সড়ক ও জনপথ অধিদপ্তরের স্বাস্থ্য পরীক্ষা: সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরে নিরাপত্তা প্রহরী (সিকিউরিটি গার্ড) নিয়োগের স্বাস্থ্য পরীক্ষা স্থগিত করা হয়। গত ১৮ ও ১৯ মার্চ পদটিতে আবেদনকারীদের স্বাস্থ্য পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। পরিস্থিতির ওপর নির্ভর করে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে।

৪) পিএসসির পরীক্ষা: ৪১তম বিসিএস পরীক্ষার প্রিলিমিনারি পরীক্ষা এ বছরের এপ্রিলে হওয়ার কথা ছিল। কিন্তু করোনা কারণে এটি নেওয়া সম্ভব হয়নি। এইচএসসি পরীক্ষার পর সেটি নেয়ার পরিকল্পনা আছে পিএসসির। তাই এই সময়ে ৪০তম বিসিএসের পরীক্ষার্থীরা ভাইভার জন্য আর ৪১তম বিসিএসের প্রার্থীরা প্রিলিমিনারির পাশাপাশি লিখিত পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে পারেন, এমন পরামর্শ দিয়েছে পিএসসির।

৫) খাদ্য অধিদপ্তর ও দুদকের পরীক্ষা: খাদ্য অধিদপ্তরের ১ হাজার ১০০ পদের আবেদনকারী ছিলেন ১৫ লাখ। মার্চ-এপ্রিলে এ পরীক্ষা নেওয়ার চিন্তা ছিল। এ পরীক্ষাও নিতে পারছে না কর্তৃপক্ষ। পরীক্ষার জন্য ভালো একটি সময়ের অপেক্ষা করছে কর্তৃপক্ষ। একই কারণে দুদকের বিভিন্ন পদের পরীক্ষাও আটকে আছে। তবে কর্তৃপক্ষের পরামর্শ চাকরিপ্রার্থীরা যেন প্রস্তুতি না থামান। করোনা পরিস্থিতি দেখে তারা পরীক্ষার সিদ্ধান্ত নেবেন।

৬) বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের পরীক্ষা: গত ২০ মার্চ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগের লিখিত পরীক্ষা স্থগিত রয়েছে। পরীক্ষা এ বছরের শেষ দিকে হতে পারে বলে জানা গেছে।

৭) ব্যান্সডকের লিখিত পরীক্ষা: বাংলাদেশ ন্যাশনাল সায়েন্টিফিক অ্যান্ড টেকনিক্যাল ডকুমেন্টেশন সেন্টারের প্রথম শ্রেণির সায়েন্টিফিক অফিসার ও অ্যাকাউন্টস অফিসার পদের নিয়োগ পরীক্ষার বন্ধ রয়েছে। তবে করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন কর্তৃপক্ষ। এটি দেখে সিদ্ধান্ত নেবেন তারা।

কম্পিউটার অপারেটর

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরে জনবল নিয়োগ দেয়া হবে। একটি পদে ১৪০ জনকে নিয়োগ দেবে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর।আগ্রহ থাকলে আপনিও আবেদন করতে পারেন। অনলাইনে পদটির জন্য আবেদন শুরু হবে ৩০ ডিসেম্বর থেকে। আবেদন চলবে এক মাস ধরে।নির্ধারিত জেলার প্রার্থীরা পদগুলোতে আবেদন করতে পারবেন। computer operator jobs পদের নাম : অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক যোগ্যতা: উচ্চমাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের […]

পল্লী বিদ্যুতায়ন বোর্ড নিয়োগ

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড লোকবল নিয়োগের জন্য সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ১টি পদে মোট ২ হাজার ২২০ জনকে নিয়োগের জন্য এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। Palli bidyut job circular নিয়োগের সময় পদ কম বা বেশি হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড। বিজ্ঞপ্তি অনুসারে পদটির যোগ্যতা পূরণ সাপেক্ষে যোগ দিতে পারবেন যেকেউ। পদটির জন্য […]

office assistant – অফিস সহকারী

অফিস সহকারী হচ্ছে তৃতীয় শ্রেনির কর্মচারি। এরা অফিসিয়াল ফাইল তৈরি, দেখা রক্ষনাবেক্ষন ইত্যাদি কাজ করে থাকেন। এছাড়া অফিস সহকারির কাজ হচ্ছে তার উর্ধতন কর্মকর্তাদের কাজে প্রয়োজনীয় সহযোগীতা করা। অফিস সহকারির কাজের কোন সীমারেখা নেই, অফিস প্রধান বা জ্যৈষ্ঠ কর্মকর্তারা যা বলবে তাই তা‌কে করতে হবে। office assistant অফিস সহকারী নিয়োগসরকারী হোক আর বেসরকারি হোক একটি […]

পুলিশ সুপারের কার্যালয়ে নিয়োগ

চাকরি দিচ্ছে নরসিংদী জেলা পুলিশ সুপারের কার্যালয়। সম্প্রতি প্রতিষ্ঠানটির ২টি পদে ৪ জনকে নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আগ্রহী যোগ্য প্রার্থীরা আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবেন। police job circular প্রতিষ্ঠানের নাম: পুলিশ সুপারের কার্যালয়, নরসিংদী চাকরির ধরন: অস্থায়ী প্রার্থীর ধরন: নারী-পুরুষ কর্মস্থল: নরসিংদী বয়স: ৩১ জানুয়ারি, ২০২১ তারিখে ১৮ থেকে ৩০ বছর। বিশেষ ক্ষেত্রে […]

BB e recruitment – বাংলাদেশ ব্যাংক ইরিক্রুটমেন্ট

BB e recruitment – বাংলাদেশ ব্যাংক হলো গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের কেন্দ্রীয় ব্যাংক । ব্যাংকার্স সিলেকশন কমিটি হলো কেন্দ্রীয় ব্যাংকের অধীনে গঠিত একটি কমিটি যা বাংলাদেশ ব্যাংক এবং ১৪ টি রাষ্ট্রায়ত্ত ব্যাংক / বিশেষায়িত ব্যাংক / আর্থিক প্রতিষ্ঠান চাকরি প্রক্রিয়া অনলাইন এর মাধ্যমে সম্পাদন করে থাকে । BB e recruitment বাংলাদেশ ব্যাংক এর erecruitment পোর্টাল থেকে বাংলাদেশ […]

আগামীর নিয়োগ পরীক্ষা
BD Jobs news